হোয়াইটসঅ্যাপে আসছে বড় পরিবর্তন

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা খুব শীঘ্রই তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি সুরক্ষিত করার জন্য নতুন  একটি সুবিধা পেতে যাচ্ছেন। 

হোয়াইটসঅ্যাপ(ক্রেডিট:ইকোনোমিক টাইসম)
যদিও আইফোন ইউজারদের কাছে, নতুন এই ফিচারটি খানিকটা পুরানো।কারণ আইফোনের জন্য হোয়াইটসঅ্যাপ এই সুবিধাটি দিয়ে আসছে গত বছর থেকে।

  • হোয়াইটসঅ্যাপ অন-স্ক্রিন ওপেন  থাকলেও ব্যাক্তিগত/গ্রুপ চ্যাট যদি আপনার অবর্তমানে কেউ দেখবে চায় তাহলে ফেইস রিকগনাইজড না হওয়ার আগ পর্যন্তু খোলা যাবে না যে কোনে চ্যাট।
  • থাকছে না ফিঙ্গারপ্রিন্ট লক সিস্টেম।
  • হোয়াইটসঅ্যাপ লক করা থাকলেও রিসিভ করা যাবে কল;যদি ফেইস ম্যাচ করে।

ফেসবুক মালিকানাধীন দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় চ্যাট প্লাটফর্ম হোয়াইটসঅ্যাপ এর পরবর্তী আপডেটে যুক্ত হবে ফেইস আনলক সিস্টেম।যার মাধ্যমে হোয়াইটসঅ্যাপের নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করা হবে।

পড়তে পারেন আসছে স্যামসাং এস ২১

বর্তমানে অ্যান্ড্রয়েড হোয়াইটসঅ্যাপে ইউজার'রা শুধু মাত্র হোয়াইটসঅ্যাপ এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যাবহার করে লক করে রাখতে পারেন;যদিও এই সুবিধাটি শুধুমাত্র নির্দিষ্ট কয়েটি স্মার্টফোনের (স্যামসাং,হুয়াওয়ে, পিস্কেল..) জন্য প্রযোজ্য।এদিকে এই সুবিধাটি আইফোন এক্স ব্যবাহারকারীরা নিচ্ছেন ২০১৭ সাল থেকে, আর অ্যান্ড্রয়েডে শুরু হয়েছে ২০১৯ সাল থেকে।

কিভাবে কাজ করে গুগল ট্রান্সলেটর?

কিভাবে আনলক করতে হবে হোয়াইটসঅ্যাপ?

নতুন আপডেটে থাকছে না পূর্বের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবাহার করে অ্যাপ আনলকিং সুবিধাটি।


আসছে আপডেটে ফিঙ্গারপ্রিন্ট আনলকিং সিস্টেমের পরিবর্তে নতুন করে যুক্ত হবে বায়োমেট্রিক আনলকিং সুবিধা।

বায়োমেট্রিক আনলিকং কি?

হোয়াইটসঅ্যাপ সবসময় গ্রাহকদের প্রাইভেসির দিকে নজর দেয়।নতুন বায়োমেট্রিক আনলকিং পদ্বতিতে, কোনে একটি স্মার্টফোনে থাকা সকল লকিং পদ্বতি গুলেকে ব্যবাহার করবে হোয়াইটসঅ্যাপ; যেমন আইরিশ স্ক্যানিং, ফেসিয়াল রিকগনিশন...।

যখন হোয়াইটসঅ্যাপ লক করার অপশন এনাবল করা হবে, হোয়াইটসঅ্যাপ সম্মার্টফোনে থাকা সকল লকিং সিস্টেমগুলো ধাপে ধাপে চেক করে নিবে, এবং ব্যাবহারকারীকে প্রত্যেককটা লকিং সিস্টেমে নিজের আইডেন্টিটি(ফিঙ্গারপ্রিন্ট,ফেস...) দিতে হবে।যে সকল বিল্ট ইন  ফেস রিকগনিশন সিস্টেম নেই,ঐ ফোনগুলোতে থাকা অন্যান্ন লকিং সিস্টেম ব্যাবহার করে অ্যাপ ইউজারের আইডেন্টিটি সঠিক ভাবে সাবমিটেড হওয়ার পর কাজ করা শুরু করবে হোয়াইটসঅ্যাপ।

নতুন আপডেটের বেটা ভার্সণ এরিমধ্যে সাবমিটা করা হয়েছে গুগলের অ্যাপ সেকার টিমের কাছে,কিন্তু অ্যাপটি কবে নাগাদ গুগল প্লেস্টোরে পাওয়া যাবে তা এখনো জানা যায়নি।


পুনশ্ট:যে সকল সম্মার্টফোনে প্রোপার ফেস রিকগনিশন সেন্সর ব্যাবহার করা হয়েছে শুধুমাত্র ঐ ফোনগুলোতেই ফেস-আনলকিং সুবিধাটি পাওয়া যাবে।


 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url