শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন সিরজ শাওমি এমআই ১০টি

এই মাসেই বাজারে আসছে শাওমির নতুন স্মার্টফোন  সিরিজ, শাওমি এমআই ১০টি(Xiaomi Mi 10T) 

শাওমি এমআই ৯  সিরিজ গত বছর বাজেরে আনে প্রতিস্ঠানটি  যার মধ্যে ছিল শাওমির প্রথম পপআপ ক্যমারা ফোন শাওমি ৯টি (xiaomi 9T)।ফোনটির ভালই সাড়া ফেলে শাওমি ফোন প্রেমিদের মধ্যে, এরই ধারাবাহিকতায় এবার শাওমি নিয়ে আসছে ১০টি (10T) সিরিজ।

ছবিঃশাওমি এমআই ১০টি প্রো(ক্রেডিট:গিজমোচায়না)

শাওমি একথা নিশ্চিত করেছে যে,তাদের এমঅাই ১০টি সিরিজটি এইমাসেই বাজারে পাওয়া যাবে।ফোনটি ৩০ সেপ্টেম্বার ২০২০ তারিখ থেকে বাজারে পাওয়া যাবে।এবং ধারণা করা হচ্ছে আনুমানিক দুইটি মডেল বাজারে ছাড়বে শাওমি।

এরই মধ্যে খবর পাওয়া গেছে,  ইউরোপের বাজারে ফোনটি রিলিজ করার সব প্রস্তুতি ইতিমধ্যে গ্রহণ করেছে এমনটাই জানিয়েছে 'অ্যান্ড্রয়েড অথোরিটি'। তাই একথা  প্রায় নিশ্চিত যে, ৩০শে সেপ্টেম্বর থেকেই বাজারে পাওয়া যাবে শাওমির নতুন ফোন সিরিজ শাওমি এমআই ১০টি(Xiaomi 10T) 

কয়েকটি টেক 'লিক' থেকে জানা যায় শাওমি এমআই ১০টি'র পাশিপাশি এমআই ১০টি প্রো(Xiaomi 10T pro) রিজিল করবে যা এমআই ১০টি থেকে অনেকটা প্রিমিয়াম।

আরও গুজব শোনা যাচ্ছে বাজারে আসতে পারে ১০টি লাইট(Xiaomi Mi 10T lite) 


ছবি : টেন টি প্রো-র ব্যাক ক্যামেরা(ক্রেডিট:এক্সডিএ) 

লিক হওয়া ছবিতে দেখা যায় ব্যাক ক্যামররা  সেকশনে এমআই নোট ১০টি প্রোতে ভার্টিক্যাল স্টেকড (কয়েকটি জিনিশ একটি নিচে আরেকটি বসানো) সেটআপ ব্যবাহার করেছে যা হুবহু শাওমি এমআই নোট ১০ আল্ট্রা'র(Xiaomi Mi note 10 ultra) মত।

ফ্রন্ট ক্যমেরা সেটআপ নিয়ে নিশ্চিত ভাবে কোনো তথ্য  বলা না গেলেও লিকারা দাবি করছেন ফ্রন্ট ক্যামেরা সেটআপে থাকতে পারে হোল-পান্ছ স্ক্রীন সেটআপ।


কয়েকজন টিপসার একথা নিশ্চিত করেছেন, এমআই  ১০টি সিরিজের দাম, এমআই ১০ (Mi 10)   ফ্ল্যাগশিপ থেকে কিছুটা কম হতে পারে। এমআই ১০টি প্রো তে থাকতে পারে ১৪৪ হার্জের ডিসপ্লে, ১০৮ মেগাপিস্কেলের  ট্রিপল ক্যামেরা সেটআপ, ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি,এবং স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর।

তবে ভ্যানিলা এমআই ১০টি(Vanilla Mi 10T) বা এমআই ১০টি লাইট (Mi 10T lite) নিয়ে  এ-পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।ধারণা করা হচ্ছে লাইট মডেলে থাকতে পারে ৬৪ ম্যাগাপিস্কেলের ট্রিপল ক্যামের সেটআপ,প্রসেসর হতে পারে স্ন্যাপড্রাগন ৮৬৫, কিন্তু বাজার মূল্য কমানোর জন্য র্যাম(RAM) স্টোরেজ এবং ব্যাটারি সেকশনে কিছুটা পরিবর্তন দেখা যাবে  প্রো ভার্সণ থেকে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url