হরমোনি-ওএস এ চলবে হুয়াওয়ের স্মার্টটিভি

হুয়াওয়ের স্মার্ট-টিভিতে সর্বপ্রথম ব্যবাহার করা হবে  হুয়াওয়ের তৈরি অপারেটিং সফ্টওয়্যার হরমোনিওএস(HormonyOS)। 

হুয়াওয়ে স্মার্ট-টিভি(সংগ্রহীত) 
হরমোনি ওএস এর সর্বশেষ সংস্করণ ২.০ ব্যাবহার করা হবে হুয়াওয়ের স্মার্টটিভিতে। এবং এবছরের শেষের দিকে  হুয়াওয়ের অন্যান্য স্মার্ট ডিভাইসে ব্যাবহার  করা হবে হরমোনিওএস, এমন ঘোষণা দেন হুয়াওয়ের হেড অব কন্জিউমার "ঝি হাও।"

গক ১০ ই সেপ্টেম্বর ২০২০ তারিখের  হুয়াওয়ের বাৎসরিক সম্মেলনে, হুয়াওয়ে তাদের হরমোনিওএস ২.০০  (HormonyOS) এর ঘোষণা দেয়।হুয়াওয়ে আরো জানায় শুুুুরুতে হরমোনিওএস(HormonyOS)  ব্যবাহার করা হবে ট্যাবলয়েড(Tablets) এবং স্মার্টওয়াচে (Smartwatch)। পরবর্তিতে হরমোনিওএস ব্যবাহার করা হবে হুয়াওয়ের সকল স্মার্টফোনে।

২০২০ সালের ডিসেম্বর মাস থেকে ড্যাভলোপার'রা হরমোনিওএস-এ স্মার্টফোন অ্যাপ টেস্টিং শুরু করবেন, এবং  ২০২১ সালের শুরুতে সাধারণ ব্যাবাহার কারীরা যোগ দিবেন এই টেস্টিং কার্যক্রমে।

    হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ মেট ৪০

আমোরিকার ডিপার্টমেন্ট অব কমার্স এর 'কালোতালিকা' ভুক্ত হওয়ার পর থেকেই হুয়াওয়ে তাদের নিজস্ব অপারেটিং সফ্টওয়্যার তৈরিতে বড় বিনিয়োগ করা শুরু করে  এবং বর্তমানে হুয়াওয়ের নিজেদের তৈরি হরমোনিওএস নিয়ে নিজেদের তৈরি কম্পিউটার(Huawei Desktop,Huawei  Laptop)   নিয়ে আসার পরিকল্পনা করছে।

  টিকটকের ভবিষ্যৎ

এদিকে চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম Wiebo এক পোস্টের বরাত দিয়ে বিভিন্ন টেক ব্লগ জানাচ্ছে

হুয়াওয়ে তাদের হরমোনি-ওএস ২.০ নিয়ে আগামী চীনা কম্পিউটার বাজারে প্রবেশ করতে যাচ্ছে।পোস্টে আরো বলা হয়েছে কুনপেন্জ প্রসেসরে (Kunpeng processor) চলবে হুয়াওয়ের নিজস্ব কম্পিউটার গুলো।

পোস্টে আরো বলা হয়েছে ইতোমধ্যে সমগ্র চীনের বিভিন্ন অঞ্চল,শহর হুয়াওয়েকে কম্পিউটার সাপ্লাই চেইন তৈরিতে  সহযোগীতা করছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url