আপনার ফোনটি হুয়াওয়ে?আসছে হরমোনি-ওএস আপডেট।

 হুয়াওয়ে স্মার্টফোন ইউজার’রা একটি বিষয় জানার জন্য দীর্য়দিন অপেক্ষা করেছেন যে, কোন স্মার্টফোনটিতে আসতে পারে হরমোনি-ওএস (HormonyOS)  আপডেট?  

  • Huawei P30 proএবং P40 Pro আসতে পারে HormonyOS আপডেট। 
  • তালিকায় আছে কিছু মিড-রেঞ্জ ফোন সহ Honour সিরিজের কয়েকটি ফোন।                                            
    হরমোনি-ওএস 

হুয়াওয়ে পি৩০(Huawei P30) এবং পি ৪০ (Huawei P40) প্রো-তে ২০২১ সালে আসতে পারে হরমোনি-ওএস আপডেট।

সম্প্রতি হুয়াওয়ে তাদের বার্ষিক ড্যাভলোপার সম্মেলনে নিশ্চত করেছে হরমোনি-ওএস আসবে ২০২১ সালে। হুয়াওয়ে আরো ঘোষণা দেয় ২০২১ সালে বাজারে পাওয়া যাবে ‘প্রি-ইনস্টলড' হরমোনি-ওএস ডিভাইস।কিন্তু ২০২১ সালের কোন ডিভাইসে ‘প্রি ইনস্টলড’ থাকবে HormonyOS  একথা এখনো কেনো সোর্স থেকে যানা যায় নি।

সম্প্রতি কয়েকটি  লিক(Leak) দাবি করছে, বর্তমানে ব্যবহৃত হওয়া বেশ কয়েকটি হুয়াওয়ে ফোনে (অ্যান্ড্রয়েড ওএস এর পরিবর্তে ) আসবে হরমোনি-ওএস আপডেট।

সর্বনিন্ম ও সর্বোচ্চ র্যাম(RAM) রিক্রুয়ারমেন্ট

কয়েকটি সোর্স দাবি করছে গুগলের অ্যান্ড্রয়েডের এর একমাত্র রাইভেল হরমোনি-ওএস রান করা যাবে যে ডিভাইসগুলোতে নূন্যতম ১২৮ ম্যাগাবাইট র্যমা(RAM) রয়েছে। শুরুতে যে ডিভাইসগুলোতে (স্মার্টওয়াচ, স্মার্টফোর এবং ট্যাব)  ১২৮ থেকে ৪ জিবি র্যাম রয়েছে সে সকল ডিভাইস পারে হরমোনি-ওএস  আপডেট,এবং ২০২১ সালে শেষের দিকে হরমোনি-ওএস এ আসবে মেজর আরো কিছু আপডেট, তারপর থেকে থাকবে না র্যমা রেস্ট্রিকশন।

এদিকে চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম Weibo-র একজন জনপ্রিয় টিপসটার দাবি করেন র্যাম নয়,  প্রসেসরের উপর ভিত্তি করে হুয়াওয়ে খুব দ্রুত হরমোনি-ওএস আপডেটের নোটিফিকেশন দিবে তাদের কিছু সংখ্যক রানিং ফোনে।

ছবি:হুয়াওয়ে।

টিপসটার জানায়, হুয়াওয়ে কিরিন ৯০০০ (Krin 9000) চিপসেটে রান হওয়া স্মার্টফোনটিই সর্বপ্রথম পেতে পারে অ্যান্ড্রয়েডে রাইভেল হরমোনি-ওএস আপডেট।যদি টিপসটারের একথা সত্য হয় তাহলে বহুল আলোচিত হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ হুয়াওয়ে ম্যাট ৪০ (Mate 40)শে আসবে হরমোনি-ওএস আপডেট।

আরো পড়ুন হুয়াওয়ে মেট ৪০ ফ্ল্যাগশিপ ফোন সিরিজ

যদি Weibo'র লিক সত্য হয় তাহলে,কোন ডিভাইস গুলোতে আসবে HormonyOS আপডেট?

হুয়াওয়ে তাদের পূর্বের ফোনগুলোতে  হরমোনি-ওএস আপডেট কয়েকটি সেকশনে ভাগ করে দিবে।মেট ৪০, মেট ৪০ প্রো অর্থাৎ হুয়াওয়ের মেট সিরিজের পরে;

যে ডিভাইস গুলোতে হরমোনি-ওএস আপডেট আসবে তাদের তালিকা

  • কিরিন ৯৯০ ৫জি-দ্বিতীয় ধাপ।
  • কিরিন ৯৯০ ৪জি(আংশিক),কিরিন ৯৮৫ এবং      কিরিন ৮২০(আংশিক)-তৃতীয় ধাপ।
  • কিরিন ৮২০(আংশিক), কিরিন ৯৮০ এবং কিরিন ৯৯০ ৪জি(আংশিক)-চতুর্থ ধাপ।
  •         কিরিন ৮১০ এবং সর্বশেষ কিরিন ৭১০(আংশিক)-পঞ্চম ধাপ।

যে ফোনগুলো পাচ্ছে হরমোনি-ওএস আপডেট(প্রসেসরে ওপর ভিত্তি করে)।

আপডেটের দ্বিতীয় ধাপটি কিরিন ৯৯০ ৫ জি। এই প্রসেসরের উপর ভিত্তি করে রান করা হয়েছে হুয়াওয়ের বহুল জনপ্রিয় ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট হুয়াওয়ে মেট ৩০ প্রো(Huawei mate 30 pro) এবং হুয়াওয়ে মেট ৪০প্রে(Huawei mate 40 pro)। এবং ভবিষ্যতে Honor সিরিজের কিছু ফোন এই আপডেট তালিকায় যুক্ত হবে;তবে নির্দিষ্ট ভাবে এখনো বলা যাচ্ছে না কোন ফোনগুলো থাকতে পারে এই তালিকায়।

প্রসেসরে তালিকা থেকে দেখা যাচ্ছে হুয়াওয়ে তাদের মিড-রেঞ্জের(Mid-range) কিছু ফোনও রেখেছে হরমোনি-ওএস আপডেট যোগ্য ফোনের তালিকায়।


পুনশ্চ: যে সকল ফোনের প্রসেসর/নাম উপরের তালিকায় রয়েছে ;এদের মধ্যে সব ফোনে নাও আসতে পারে হরমোনি-ওএস আপডেট।  

আর্টটিকেল সোর্স: ইন্টারনেট।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url